গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকার
জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো নড়াইল।
সিটিজেনস চার্টার
ক্রঃনঃ |
সেবার নাম |
প্রয়োজনীয় কাগজপত্র |
সেবার ম্যল্যা ও পরিশোধ পদ্ধতি |
সেবা প্রদানের সময়সীমা |
দায়িত্ব প্রাপ্ত কর্মকর্তা (পদবী,ফোন নং ও ই-মেইল) |
১। |
কিশোর-কিশোরী ও বয়স্কদের জন্য মৌলিক সাক্ষরতা, সাক্ষরতা উত্তর ও অব্যহত শিক্ষা ও জীবিকায়ন দক্ষতা প্রশিক্ষণ। |
কোর্স অনুযায়ী পাঠ্যবই ও অন্যান্য শিক্ষা-উপকরণ |
বিনামূল্যে |
কোর্স ভিত্তিক |
সহকারী পরিচালক,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফোন- ০৪৮১-৬২০৫১ ই-মেলই নং adnaril@bnfe.gov.bd |
২। |
মাষ্টার ট্রেইনার, সুপারভাইজার,শিক্ষকদের বুনিয়াদি ও সতেজীকরণ প্রশিক্ষণ |
প্রশিক্ষণ মড্যুল, প্রশিক্ষণ ম্যানুয়াল, শিক্ষক গাইড, শিক্ষা উপকরণ। |
বিনামূল্যে |
সংশিষ্ট প্রকল্পের কোর্স অনুযায়ী |
সহকারী পরিচালক,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফোন- ০৪৮১-৬২০৫১ ই-মেলই নং adnaril@bnfe.gov.bd |
৩। |
বেসরকারি সংস্থা নির্বাচন |
ইওআই এবং আরএফপি |
বিনামূল্যে |
প্রকল্প ভিত্তিক |
সহকারী পরিচালক,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফোন- ০৪৮১-৬২০৫১ ই-মেলই নং adnaril@bnfe.gov.bd |
৪। |
পরামর্শক প্রতিষ্টান নির্বাচন |
ইওআই এবং আরএফপি |
বিনামূল্যে |
প্রকল্প ভিত্তিক |
সহকারী পরিচালক,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফোন- ০৪৮১-৬২০৫১ ই-মেলই নং adnaril@bnfe.gov.bd |
৫। |
শিক্ষা কেন্দ্র ব্যবস্থাপনা কমিটির প্রশিক্ষণ |
প্রশিক্ষণ মড্যুল ও প্রশাসনিক ব্যবস্থাপনা |
বিনামূল্যে |
কোর্স ভিত্তিক |
সহকারী পরিচালক,জেলা উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফোন- ০৪৮১-৬২০৫১ ই-মেলই নং adnaril@bnfe.gov.bd |
পাতা-২
সেবা প্রদান প্রতিশ্রুতি
২) অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS) সেবা প্রাপ্তিতে অসন্তষ্টি হলে বা দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান
দিতে ব্যর্থ হলে নিম্নোক্ত পদ্ধতিতে যোগাযোগ করুন।
ক্রঃ নং |
কখন যোগাযোগ করবেন |
যোগাযোগের ঠিকানা |
নিস্পত্তির সময়সীমা |
১ |
২ |
৩ |
৪ |
১। |
দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে ১৫ দিন পর |
ফোকাল পয়েন্ট কর্মকর্তা - মহাপরিচালক, উপানুষ্ঠানিক শিক্ষা ব্যুরো ফোন নম্বরঃ ৮৮-০২-৯৮৮৭৮৯৫, মোবাঃ- ০১৯১৪-২০৬১২১ ই-মেইলঃ dg@bnfe.gov.bd
ওয়েব পোটালঃ www.bnfe.gov.bd |
১৫ দিন |
২। |
GRS দায়িক্তপ্রাপ্ত কর্মকর্তা সমাধান দিতে ব্যর্থ হলে ৩০ দিন পর |
কেন্দ্রীয় অভিযোগ ব্যবস্থাপনা পদ্ধতি (GRS) সচিব, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় www.mopme.portal.gov.bd |
৩০ দিন |
৩) আপনার কাছে আমাদের প্রত্যাশা
ক্রঃ নম্বরঃ |
প্রতিশ্রুতি/কাঙ্খিত সেবা প্রাপ্তির জন্য করণীয় |
১। |
নির্ধরিত ফরমে সম্পূর্ণভাবে আবেদন পত্র জমা প্রদান |
২। |
সঠিক মাধ্যমে প্রয়োজনীয় সেবা মূল্য পরিশোধ করা |
৩। |
সাক্ষাতের জন্য নির্ধারিত সময়ের পূর্বে উপস্থিত থাকা |
৪। |
ফরম বা আবেদন জমা দেওয়ার পূর্বে দায়িত্বপ্রাপ্ত কর্মকর্তার সাথে যোগাযোগ করে সঠিক ভাবে আবেদন করা। |
৫। |
কোন তথ্য গোপন না করা |
পরিকল্পনা ও বাস্তবায়নে: মন্ত্রিপরিষদ বিভাগ, এটুআই, বিসিসি, ডিওআইসিটি ও বেসিস